Ticker

6/recent/ticker-posts

OnePlus 8T Specifications, Features & Price in Bangladesh

OnePlus 8T 

World এর Top Level এর ফোনগুলোর মধ্যে একটি হলো OnePlus. তাদের সব ফোনগুলোই অসাধারণ হয়ে যাকে। তাদেরই নতুন আরেকটা ফোন OnePlus 8T.  বাজারে এর আগেই এসেছে আরো দুটি ফোন Oneplus 8 and Oneplus 8 Pro. এই দুটো ফোন থাকার পরও তারা এনেছে৷ OnePlus 8T. কি কি থাকছে এই ফোনে এবং কি কি Change রয়েছে Oneplus 8 and Oneplus 8 Pro এর থেকে তা নিয়েই আলোচনা করব। সাথে জানাব এর দাম User Interface Performance সম্পর্কে। 


Build Quality 

অনেক বড় Box ব্যবহার করেছে Oneplus 8T এর Packing এর জন্য।  অনেকটা বড় Box, সত্যি বলতে এতো বড় Box শুধু Oneplus এই সম্ভব। Box এর মধ্য থাকছে Plastic Foil দিয়ে মোড়ানো Oneplus 8T.  সাথে থাকছে User Manual Guide, একটা Invitation Letter যার নিচে Sim Ejector পেয়ে যাবেন, আরো থাকছে সুন্দর সুন্দর কিছু Stickers, একটা সুন্দর Silicon Case and Last The Type C Cable and Adapter. মজার ব্যাপার এই ফোনটা 65 watt charging Support করে। আর  Box এই থাকছে 65 watt এর Charger. এটাতে আবার Stario Speaker এর সুবিধা পেয়ে যাবেন 

অনেক সুন্দর দেখতে 8T. প্রথম দেখাতেই সবার মজার পছন্দ হবে। এই ফোনের Color পুরাই জুস।  দুটি Color a পেয়ে যাবেন। আমার কাছে Aquamarine Color বেশি ভালো লাগছে।

ডানপাশে থাকছে Power Button and Alerts Lighter. বামপাশে থাকছে Volume Rockers. নিচে থাকছে Speaker Type C port and Sim Slot.  শুধু  দুইটা Nano Sim ব্যবহার করতে পারবেন Sim Slot এ থাকছে না কোনে Expandable Storage সুবিধা। এই ফোনের উপরে থাকছে Secondary Noice Cancellation Microphone. পেছনে থাকছে Quad Camera Setup আর সামনে তো Display Panel থাকবেই। 

হাতে নিলে একদম Premium Fell পাবেন। পাওয়ারও কথা দাম তো আর কম না। দেশের বাজারে 50 হাজারে পেয়ে যাবেন OnePlus 8T
হাতে নিলে OnePlus 8 এর মতোই লাগে তবে Oneplus 8 থেকে OnePlus 8T 8gm বেশি ভাড়ি। 8 Lineup এর বাকি ফোনে Mat finis থাকলেও এই ফোনে থাকছে Glossy Finis. ফোনটা খুব Slim যার ফলে হাতে নিতে কোনো সমস্যা হচ্ছিল না। সামনে থাকছে Airpich and Punch hole Camera Setup. Punch Hole অনেকটাই ছোট যার ফলে দেখতেও ভালো লাগে।


Display Specifications

Oneplus 8T ফোনের Display Panel এ থাকছে  6.55 inches এর Fluid Amoled Panel (120 Hz Refresh Rate ). যার Resolution 1080p/2400p.Display Ppi Density ~402 and Screen To Body Ratio 20:9.  Color Contrast ভালোই লেগেছে। Viewing Angle Nice. 120Hz এর Panel এ বেশ Smooth Performance পাবেন। Media Content Watching এ খুব ভালো Experience পাবেন। এছাড়া HDR 10+ Supported তাই Content Watching Experience অসাধারণ। Amoled Panel হওয়ার জন্য Viewing Angle যথেষ্ট ভালো ছিল। Display নিয়ে কোনে Complain নেই। Display Panel নিয়ে কারো কেনো সমস্যা হবে না আমার মনে হয়। এটা Full Review না তাই বিস্তারিত আলোচনা করব Full Review এ।


Hardware & Performance

Hardware Section এ থাকছে Snapdragon 865 Octa Core Processor. Gpu হিসেবে থাকছে Adreno 665. UFS 3.1 Storage. দুইটি Variant এ পাবেন Oneplus 8T 8GB ram 128 GB Storage or 12 GB ram 256 GB Storage. আর Performance নিয়ে বলার কিছুই থাকে না বুঝতেই পারছেন Snapdragon 865 ~120 HZ Refresh Rate পুরাই অস্তির Performance. Multitasking অনেক ভালোভাবেই করতে পারবেন এবং App opening অনেক Fast. এতে আপনারা পাচ্ছেন Oxygen OS 11. কেন ভাই Oxygen OS 11 কেন, যাই হোক আশা করা যায় কিছু ব্যাবস্থা করবে। 

Gaming Experience অসাধারণ। অনায়াসেই Heavy Game গুলো খেলতে পারবেন PUBG  অনেক Smoothly খেলতে পারবেন।  High Grafics এ অনেক সুন্দর Experience পাবেন। কোনো প্রকার  FrameDrop কিংবা Lakeness এর দেখা মিলবে না। Call of Duty ও ভালোভাবে খেলতে পারবেন। Gaming নিয়ে কারো কোনো সমস্যা হবে না। যারা Heavy Gamer আছেন তাদের এই ফোন Suggest করছি। 


Battery Backup

OpePlus 8T ফোনে থাকছে 4500 MAH battery. কেউ বলবে এতো কম কেন ভাই তাদের বলব সব রাজনীতি আমাদের কিছুই করার নেই। মজার ব্যাপার এই ফোন 65 watt Charging Support করে, আর Box এর মধ্যেই থাকছে 65 watt Fast Charger.  যা একটা বড় Plus Point এই ফোন এর।  যারা Heavy user আছেন, সবসময় ফোন নিয়ে থাকেন আর Charge এ দিয়ে অপেক্ষা করতে করতে Bor হয়ে যান তাদের বেশ ভালো লাগবে। Box থাকা Charger দিয়ে Full Charge হতে সময় লাগে 39 মিনিট।  হ্যা ভাই মজা করছি না শুধুমাত্র 39 Minutes এই Full Charge হয়ে যায়।  বিস্তারিত আলোচনা করব Full Review এ। 


Camera Quality

Oneplus 8T ফোনে থাকছে Quad Camera Setup. য়ার Main Shooter 48 Megapixels এর Sony Imx586 Sensor ( apperture f/1.7)  Oneplus তাদের 7 and 8 Series এর ফোন গুলোতেও ব্যবহার করেছিল Imx586.  ঠিক বুঝলাম না তাদের এই ব্যাপারটা।  এইটাতে তো অন্য কিছু ব্যবহার করলেই পারত। আরো থাকছে 16 Megapixels এর Ultra Wide Angle Lens ( aperture f/2.2)  থাকছে 5 Megapixels এর Macro Lens. Oneplus 8 এ কিন্তু ছিল 2 Megapixels এর Macro Lens ( aperture f/2.4) . Last থাকছে 2 Megapixels Depth Sensor f.24.

Video Recoding এ থাকছে  4K 30/60 Fbs and 1080p তে 30fbs / 60 FBS Record করতে পারবেন। 240 FBS এ করতে পারবেন Slow-mo. থাকছে Gyro Ai Supported.


Conclutions

আমার মতে Oneplus 8T oneplus 8 এর থেকে Slide Better. কারণ OnePlus 8T তে থাকছে ৷ 120 HZ refresh Rate যা Oneplus 8 এ নেই। UDS 3.1 Storage যেটাও Oneplus 8 এ নেই। 65 watt Fast Charger and Mono Lens যা কিনা Oneplus 8T তে পাবেন Oneplus 8 এ নেই। এইটা মুলত OnePlus 8 Pro Killer. Oneplus 8 Pro ফোনে যা যা আছে Oneplus 8T ফোনেও তাই তাই আছে শুধু  থাকছে না Curved Display এর ব্যাপারটা আর 8 Pro এর থেকে Kind of less Premium Fell বলা যায়।  এছাড়া সব একই।  দেশের বাজারে 50 হাজার টাকা গুনতে হবে OnePlus 8T এর জন্য। যেখানে OnePlus 8 Pro এর জন্য 64 হাজার টাকা গুনতে হবে।  তাই আমার পরামর্শ থাকবে Oneplus 8T কেনার। এই হলো First Impressions OnePlus 8T ফোনের। বিস্তারিত Performance Hitting Gaming Display and Battery Backup  নিয়ে বিস্তারিত আলোচনা করব এই ফোনের Full Review এ। 

Post a Comment

0 Comments